May 20, 2024, 6:43 am

সংবাদ শিরোনাম
শাহপরাণ (রহঃ) থানা পুলিশের অভিযানে ১৯,৬০০ কেজি ভারতীয় চিনিসহ ০৩ জন গ্রেফতার উখিয়ায় রোহিঙ্গা শিবিরে অভিযানে ৪ আরসা সদস্য অস্ত্রসহ গ্রেফতার রাজধানীর ডেমরা এলাকা হতে আনুমানিক ছয় কোটি টাকা মূল্যমানের ৮৬০০ লিটার বিদেশী মদসহ ০৩ জন কুখ্যাত মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ উলিপু‌রে পাঁচ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক কাউনিয়ায় (ব্লাস্ট) এর উদ্দোগে ধর্মীয় সম্প্রীতির উপরে আলোচনা সভা কুড়িগ্রামে ১ টাকায় ১০ টি পরিবেশ বান্ধব পাখা বিক্রি করছে ফুল জৈন্তাপুরে গভীর রাতে পুলিশের অভিযানে ৬১৫ বোতল মদ ৮ কেজী গাঁজা উদ্ধার রাজধানী ঢাকার যাত্রাবাড়ী এলাকা হতে ডাকাতির প্রস্তুতিকালে ০৫ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ ক্ষেতলালে কলেজ প্রতিষ্ঠাতার মৃত্যু বার্ষিকীতে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত কুড়িগ্রামের নাগেশ্বরীতে সার্কেল হিসেবে সহকারী পুলিশ সুপার মোঃ মাসুদ রানার যোগদান

ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে সিলেটে ৫শত কোটি টাকার মামলা

ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে সিলেটে ৫শত কোটি টাকার মামলা
সিলেট ব্যুরো
দৈনিক আমাদেরশ পত্রিকার ভাপরপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে ৫০০ কোটি টাকার মানহানির মামলা করেছেন সিলেট মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি রাহাত তরফদার।
সোমবার দুপুরে সিলেট চিফ মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুর রহমান হিরুর আদালতে তিনি এ মামলা দায়ের করেন।
১ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাবে আয়োজিত একটি সেমিনারে মাহমুদুর রহমান বংলাদেশ ও একাত্তরের মহান মুক্তিযুদ্ধের প্রতি চরম অবজ্ঞাসূচক বক্তব্য রেখেছেন। তার এসব বক্তব্যে সংক্ষুব্দ হয়ে বাংলাদেশ আওয়ামী লীগের একজন সাধারণ কর্মী হিসাবে তিনি মামলাটি দায়ের করেছেন বলে জানিয়েছেন।
মামলা দায়েরর পর আইজজীবীদের নিয়ে এজলাস থেকে বেরিয়ে তিনি উপস্থিত সাংবাদিকদের বলেন, মাহমুদুর রহমান ১ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাবে যে বক্তব্য দিয়েছেন,  তাতে বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব বিকৃতভাবে উপস্থাপন করেছেন। সে বক্তব্যে বাংলাদেশ ও মহান মুক্তিযুদ্ধের প্রতি চরম অবজ্ঞা ও অশ্রদ্ধা প্রকাশ হয়েছে। এতে আমি এবং দেশে কোটি কোটি দেশ প্রেমিক মানুষ আহত হয়েছেন ক্ষুব্ধ হয়েছেন। আমি নিজেও সংক্ষুব্ধ হয়ে এ মামলাটি দায়ের করি।এসময় সিনিয়র আইনজীবী এবং  সিলেট সদর উপজেলার চেয়ারম্যান আশফাক আহমদও বক্তব্য রাখেন। তিনি তার বক্তব্যে বলেন, এদেশের খেয়ে, এদেশে বেঁচে থেকে বার বার মাহমুদুর রহমান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে আঘাত করে বক্তব্য রেখেছেন বা রাখছেন। তিনি ১ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাবের সেমিনারে যেসব বক্তব্য রেখেছেন তাতে ৩০ লাখ শহীদের প্রতি চরম অবজ্ঞা প্রদর্শন করা হয়েছে। তিনি মুক্তিযুদ্ধ এবং বাংলাদেশকে নিয়ে কটুক্তি করেছেন। এটা রাষ্ট্রদ্রোহীতার পর্যায়ে পড়ে।
রাহাত তরফদারের পক্ষে আদালতে আরও যেসব আইনজীবী উপস্থিত ছিলেন, তারা হলেন অ্যাডভোকেট একেএম শফি উদ্দিন আহমদ, অ্যাডভোকেট কিশোর কুমার কর, অ্যাডভোকেট ময়নুল ইসলাম, অ্যাডভোকেট আব্দুল কুদ্দুস, অ্যাডভোকেট মাহফুজুর রহমান, অ্যাডভোকেট সাকি আহমদ, অ্যাডভোকেট ফয়সল, অ্যাডভোকেট টিপু,অ্যাডভোকেট রিপা সিনহা, অ্যাডভোকেট ফৌজিয়া, অ্যাডভোকেট ইমরান প্রমুখ।
Share Button

     এ জাতীয় আরো খবর